সাম্প্রতিক খবর

 

বিজ্ঞপ্তি
 
উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের (২০১৭-১৮) অধ্যয়নরত শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাইব্রেরিতে অধ্যয়নের জন্য কার্ড প্রতি ৫০/- টাকা ধার্য করা হয়েছে। উক্ত টাকা আগামী ০৭ (সাত) দিনের মধ্যে জমা পূর্বক লাইব্রেরি হতে কার্ড গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া গেল।
 
 

শাহরাস্তি উপজেলাধীন মেহের ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সাধারাণ সভা/অধিবেশন নং-১৭ এ ০৩নং আলোচ্যসূচি অনুযায়ী মেহের ডিগ্রি কলেজ কমপ্লেক্সের উত্তর-পশ্চিমাংশে অবস্থিত ৪০/দ্ধ৪৫/ সেমি পাকা ঘরটি (চারপাশে দেয়াল ব্যতিত ও যেখানে যে অবস্থায় আছে ভিত্তিতে) উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রয় করার জন্য নিম্ন লিখিত শর্ত সাপেক্ষে উন্মুক্ত নিলাম ডাক আহবান করা যাচ্ছে। আগ্রহী নিলাম ডাককারীগণকে আগামী ১৯ মার্চ ২০১৮খ্রিঃ তারিখে সকাল-১১.০০ ঘটিকায় অধ্যক্ষ, মেহের ডিগ্রি কলেজ, শাহরাস্তি, চাঁদপুর এর কার্যালয়ে উপস্থিত হয়ে উন্মুক্ত নিলাম ডাকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

 

নোটিশ

 

২০১৭/১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির সকল ছাত্র/ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২২/০৪/২০১৮ইং তারিখ হতে কলেজের সমাপনী পরীক্ষা শুরু হবে। আগামী ২০/০৪/২০১৮ইং তারিখের মধ্যে কলেজ পরীক্ষার ফি ও বকেয়া বেতন পরিশোধ করার জন্য নির্দেশ দেওয়া গেল।

 

 

বিজ্ঞপ্তি

 

       স্নাতক ৩য় বর্ষ (২০১৪/১৫ শিক্ষা বর্ষ) এবং স্নাতক ২য় বর্ষ (২০১৫/১৬ শিক্ষা বর্ষ) এর শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, আগামী ২৯/০৩/১৮ইং ও ৩১/০৩/১৮ইং ইনকোর্স পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল ছাত্র/ছাত্রীদের অবিলম্বে সেশন ফি ১০০০/- টাকা এবং ইনকোর্স ফি ৫০০/- টাকা অফিসে জমা দিয়ে ইনকোর্স পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো।

অধ্যক্ষের কথা

আধুনিক শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাবার জন্য প্রয়োজন বিজ্ঞান ভিত্তিক ও গতিশীল শিক্ষাব্যবস্থা। সে লক্ষ্যে যুযোপযোগী শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেয়ার প্রধান কাণ্ডারীই শিক্ষক সমাজ। যাঁদেরকে আমরা বলি মানুষ গড়ার কারিগর। আর এ নিবেদিত প্রাণ মেধাবী শিক্ষক মণ্ডলী, সুদক্ষ পরিচালনা পর্ষদ এবং প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম.এ আউয়াল মজুমদারের সার্বিক  তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে মেহের ডিগ্রি কলেজের শিক্ষা কার্যক্রম। যোগ্যতা, সৃজনশীলতা ও আন্তরিকতার মাধ্যমে আমরা শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারবদ্ধ।

ছাত্র/ছাত্রীদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ, পাঠদান পদ্ধতি আনন্দময় করে তুলতে শিক্ষকরা বদ্ধপরিকর। এ কলেজের শিক্ষক, অভিভাবক ও বিদ্যোৎসাহী ব্যক্তিবর্গ সকলের একান্ত আশা এ এলাকার ছাত্র/ছাত্রীরা প্রকৃত শিক্ষা, জ্ঞান, প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠবে।

মেহের ডিগ্রি কলেজটি ১৯৭২ সালে প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি শিক্ষার সুষ্ঠু পরিবেশ ধরে রাখতে সক্ষম হয়েছে। এ সুফল পেয়েছে শিক্ষার্থীরা ও সম্নানিত হয়েছেন অভিভাবকগণ। সে জন্য আমি কৃজ্ঞতা জানাই প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান পর্যন্ত সংশ্লিষ্ট সকলকে যাঁরা এ সর্বাত্মক কার্যক্রম কে এগিয়ে নিয়েছেন ও নিচ্ছেন। শিক্ষার গুণগত মান ধরে রাখতে নিয়মানুবর্তিতা, সাহিত্য-সংষ্কৃতি, মার্জিত আচরণ সর্বোপরি শৃঙ্খলার বিষয় গুলোকে একীভূত করে শিক্ষার গুণগতমান ‍ও পরিবেশ ধরে রাখতে প্রাণপন চেষ্টা করে চলেছি।

আসুন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মহান স্বাধীনতাকে সার্থক করি। মোট কথা সকলের জন্য মানসম্মত শিক্ষা ব্যবস্থা আধুনিক ও যুগোপযোগী শিক্ষা, তথ্য প্রযুক্তি ভিত্তিক শিক্ষা নিয়ে এগিয়ে যাই।  এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ)রফিকুল ইসলাম বীর উত্তম সাহেব অত্র কলেজের উন্নয়নমূলক কাজে অর্থ বরাদ্ধ ও ডিজিটাল শিক্ষা বাস্তবায়নে তথ্যপ্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষে উন্নয়ন শীর্ষক প্রকল্পের অধীন ৪(চার)তলা ভবনের নির্মানাধীন কাজের সহায়তার জন্য আমি চির কৃতজ্ঞ। আমি এ ডিজিটাল ওয়েবসাইটের সার্বিক কার্যক্রমের সাফল্য কামনা করছি।

 

বিনয়াবনত

অধ্যক্ষ

মোঃ মিজানুর রহমান

মেহের ডিগ্রি কলেজ